Wellcome to National Portal
Main Comtent Skiped

শিরোনাম
সীতাকুন্ডতে বি এম কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডে শ্রম প্রতিমন্ত্রীর শোক অগ্নিদূর্ঘটনায় নিহত শ্রমিকদের ২ লাখ এবং আহতদের ৫০ হাজার টাকা সহায়তা দেয়া হবে- শ্রম প্রতিমন্ত্রী
বিস্তারিত

চট্রগ্রামের সীতাকুন্ডতে বি এম কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।আজ এক শোক বার্তায় শ্রম প্রতিমন্ত্রী যেসকল শ্রমিক নিহত হয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনা করেন এবং যে সকল শ্রমিক আহত হয়ে চট্রগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন তাদের দ্রুত আরোগ্য কামনা করেন।

 শ্রম প্রতিমন্ত্রী স্মরণকালের এ ভয়াবহ দূর্ঘটনায় যেসকল শ্রমিক নিহত হয়েছেন তাদের প্রত্যেক পরিবারকে শ্রম মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে ২ লাখ টাকা এবং যারা আহত হয়েছেন তাদের চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে ৫০ হাজার টাকা করে সহায়তার ঘোষণা দিয়েছেন। আহতদের চিকিৎসায় আরো সহায়তার প্রয়োজন হলে তাও দেয়া হবে বলে প্রতিমন্ত্রী জানান।

সীতাকুন্ডের বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ এ দূর্ঘটনায় হতাহতের জন্য শ্রম মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহীও গভীর শোক প্রকাশ করেছেন। সীতাকুন্ডের এ অগ্নি-দূর্ঘটনার সংগঠিত হওয়ার পরপরই শ্রম প্রতিমন্ত্রী এবং মন্ত্রণালয়ের সচিব দূর্ঘটনার খোঁজ খবর রাখছেন। প্রতিমন্ত্রী কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের চট্রগামের উপমহাপরিদর্শককে দ্রুত ঘটনাস্হলে গিয়ে শ্রমিকদের উদ্ধার তৎপরতা এবং আহত শ্রমিকদের চিকিৎসা দেখভালের নির্দেশ দেন। 

গত রাত থেকেই শ্রম অধিদপ্তরের চট্রগ্রাম বিভাগীয় কার্যালয় এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের চট্রগামের উপমহাপরিদর্শকের কার্যালয়ের কর্মকর্তাগণ শ্রমিকদের উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছেন। 

সীতাকুন্ডের বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ এ দূর্ঘটনার কারণ অনুসন্ধানে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের চট্রগামের উপমহাপরিদর্শক আব্দুল্লাহ আল সাকিব মুবারাত ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। এছাড়া বাংলাদেশ শ্রমিক কল্যাণ তহবিল থেকে দ্রুত আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে উপমহাপরিদর্শক নিহত এবং আহত শ্রমিকদের তথ্য সংগ্রহের জন্য ১৩ সদস্যের আরো একটি কমিটি গঠন করেছেন।

অন্যদিকে এ দূর্ঘটনায় সার্বিক শ্রম পরিস্থিতি নিয়ে বিভাগীয় শ্রম দপ্তর চট্রগ্রামের পরিচালক মো. এনামুল হক তিন সদস্যের আরো একটি কমিটি গঠন করেছেন।
সূত্রঃ পিআরও,শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
05/06/2022
আর্কাইভ তারিখ
05/07/2022